ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়ার এড. নূর-উল আলম আর নেই, আইনজীবী সমিতির শোক

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজার জেলা আইজীবী সমিতির সিনিয়র সদস্য, সাবেক জিপি অ্যাডভোকেট মোহাম্মদ নূর-উল আলম আর নেই। মঙ্গলবার ১৯ ডিসেম্বর রাত ২ টার দিকে কক্সবাজার শহরের ইউনিয়ন হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)।

অ্যাডভোকেট মোহাম্মদ নূর-উল আলম (৬৬) চকরিয়ার ভেওলা মানিকচরের বেতুয়া বাজার এলাকার মৃত মতিয়ার রহমানের পুত্র। তিনি বর্তমানে কক্সবাজার শহরের মুক্তিযোদ্ধা সরণিস্থ দক্ষিণ বাহারছরায় বসবাস করতেন।

অ্যাডভোকেট মোহাম্মদ নূর-উল আলম কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সহকারী প্রধান নির্বাচন কমিশনার হিসাবে অনেকবার সফলভাবে দায়িত্ব পালন করেছেন। তিনি অ্যাডভোকেট ফওজিয়া আলম ইমা’র পিতা এবং অ্যাডভোকেট মাসুদ রানা’র শ্বশুর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ কন্যা সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান। অ্যাডভোকেট মোহাম্মদ নূর-উল আলম ১৯৮৭ সালের ৯ মার্চ কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগদান করে দীর্ঘ ৪৬ বছর আইন পেশায় নিয়োজিত ছিলেন।

মঙ্গলবার ১৯ ডিসেম্বর সকাল ১১ টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মরহুম অ্যাডভোকেট মোহাম্মদ নুর-উল আলম এর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। মাওলানা সিরাজুল ইসলাম সিদ্দিকীর ইমামতিতে অনুষ্ঠিত জানাজার পূর্বে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক মেয়র মুজিবুর রহমান মুজিব, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ সিরাজুল ইসলাম-৪, কক্সবাজার-৩ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তারেক বক্তব্য রাখেন। জানাজায় আইনজীবী, রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তা-কর্মচারী, গন্যমান্য ব্যক্তি সহ বিভিন্ন শ্রেণি পেশার প্রচুর মুসল্লী অংশ নেন।

অ্যাডভোকেট মোহাম্মদ নুর-উল আলম এর দ্বিতীয় নামাজে জানাজা মঙ্গলবার ১৯ ডিসেম্বর বিকেল ৪ টায় চকরিয়ার বেতুয়াবাজারে অনুষ্ঠিত হয়েছে বলে মরহুমের পারিবারিক সুত্রে জানা গেছে।

আইনজীবী সমিতির শোক :

কক্সবাজার জেলা আইজীবী সমিতির সিনিয়র সদস্য, সাবেক জিপি অ্যাডভোকেট মোহাম্মদ নূর-উল আলম এর মৃত্যুতে সমিতির সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তারেক গভীর শোক প্রকাশ করেছেন। সমিতির নেতৃদ্বয় কার্যকরী পরিষদের পক্ষে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

পাঠকের মতামত: